ইংরেজিতে কথা বলার কিছু সহজ কৌশল জেনে নিন

এই সংবাদ ৩২ বার পঠিত

যারা ইংরেজি ভাল পারেন না কিন্তু শিখার জন্য আগ্রহী তাদের জন্য সহজে ইংরেজি শিখার সম্পূর্ণ একটি সাইট ডাউনলোড করে নিন। আর নিজেই পরখ করুন আপনা ইংরেজি ভাষা বলা। সাইটটি আপনাকে দিচ্ছি মাত্র 6.41 MB টে (Zip file). এটি হচ্ছে ইংরেজিতে কথা বলা শিখতে একটি মুক্ত ও পুরস্কারপ্রাপ্ত নূতন পদ্ধতি।এ কর্মসূচির পাঠগুলো ইংরেজি উচ্চারণ ও প্রাত্যহিক ভাষার প্রতি বিশেষ যত্নশীল। ১০০ ওর বেশি পাঠসহ এই সাইটে অনেক অডিও বা শ্রবণের উপকরণ রয়েছে। প্রতি বিষয়র জন্য ব্যবহারকারী দু’টি ভিন্ন গতিসম্পন্ন প্লে- ব্যাক ব্যবহার করতে পারবেন।শুধু download করুন, Extract করুন আর ইন্টারনেট ছাড়া অর্থাৎ offline browsing করে ইংরেজি ভাষা শিখুন খুব সহজে।

কি ভাবে মাত্র ১ মাসে ইংরেজিতে অনর্গল কথা বলা সম্ভব?

NPR এর মতে English Language মোট 900,000 Words আছে কিন্ত আমরা বাস্তবে ব্যবহার করি মাত্র 20000 Words আর কথা বলার জন্য আরো অনেক কম words ব্যবহার করি। এখানে সেটাই করা হয়েছে আমরা কথা বলার সময় যে সব Word, Sentence বেশি ব্যবহার হয় । সেই সব Word, Sentence দেয়া আছে
মাত্র
100 Lessons
1000 Most Common Phrases
1500 Most Common Words

সুবিধাটি কী?

১। Offline Browsing
২। website এর ভাষা বাংলা এবং ইংলিশ
৩। খুব ছোট ফাইল হলেও কাজে অনেক বড়
৪। প্রচুর পরিমাণে শ্রবণ উপকরণ
৫। স্বাভাবিক ও ধীর লয়ের প্লে-ব্যাক
৬। উচ্চারণ বৈশিষ্ট্য, আক্ষরিক অনুবাদ, অর্থ ও প্রকৃতি বিশ্লেষণ কে।
৭। ২৫০০ বহূল ব্যবহৃত শব্দ ও উক্তি

কেন এই পদ্ধতি-তে ইংরেজি ভাষা শিখবেন ?

অনেকের কথা বলা শিখতে সমস্যা হয় বলে তাদের মনে একটা ভূল ধারণা হয়েছে যে তারা ইংরেজী শিখতে তেমন পটু নয়। বাস্তবে এর কারণ হল অধিকাংশ ইংরেজী শেখার ক্লাসের পরিবেশ ইংরেজীতে কথা বলার উপযোগী নয়।

অধিকাংশ ইংরেজী কোর্সের উপকরণ কথ্যভাষা শেখানোর গুরুত্ব দেয় না। যারা ঐসকল উপকরন থেকে শেখে অনেক সময় তাদের উচ্চারণ অদ্ভুত শুনতে লাগে, মনে হয় তারা কোন পড়ার বই পাঠ করছে। উচ্চারণ ভুল ছাড়াও এমন বদ অভ্যস জন্মায় যা অগ্রগতির অন্তরায়, যখন অধিকাংশ শিক্ষার্থীই একে অন্যের সাথে অভ্যাস করে, বঙ্গবাসীর সঙ্গে না।

এই পদ্ধতি কি ভাবে ভিন্ন?

প্রতিটি ইংরেজী পাঠে ব্যবহারকারী ও স্বদেশী বক্তার মধ্যে আলাপ চারিতার উন্মেষ ঘটায়। ব্যবহারকারীরা বাস্তবসম্মত বিভিন্ন পরিস্থিতির মুখোমুখি হয় এবং ইংরেজী শব্দ ও ব্যাকরণ ব্যবহার করে অনরগল কথা বলতে পারে।উচ্চারণের উপরে বিশেষ গুরুত্ব দেওয়া হয়। ব্যবহারকারীরা স্বাভাবিক ও ধীর গতির প্লে-বেক ব্যবহার করে প্রতিটি আলাপ, বাক্য, শব্দ শুনতে পায়। কর্মসূচির যে কোন সদ্যের উপরে আপনার কারসার রাখুন। দেখবেন তা প্রদর্শকের দ্বারা ধীরে ধীরে উচ্চারিত হচ্ছে, কম্পিউটার নির্দেশিত স্বরে নয়।

এখনই ডাউনলোড করুন এখান থেকে…

ফেসবুক থেকে মতামত দিন
Spread the love
  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •  
  •  
  •  
  •  
Social Media Auto Publish Powered By : XYZScripts.com