পিকে ছবির প্রচারে আইএসআই’র সাহায্য নিয়েছেন আমীর: সুব্রমনিয়াম

২৪ বার পঠিত

ভারতের বলিউড অভিনেতা আমীর খান ‘পিকে’ ছায়াছবির প্রচারে পাক গোয়েন্দা সংস্থা আইএসআই’র সাহায্য নিয়েছেন বলে অভিযোগ করেছেন বিজেপির সিনিয়র নেতা সুব্রমনিয়াম স্বামী। ভারতে অসহিষ্ণুতা প্রসঙ্গে আমীর খানের মন্তব্য প্রসঙ্গে সুব্রমনিয়াম বলেছেন, “আমীরের এ ধরণের মন্তব্যকে আমি বিশেষ গুরুত্ব দিতে চাই না। আমি জানি ‘পিকে’র প্রচারের জন্য ও আইএসআই’র সঙ্গে কাজ করেছে।” ‘ইনক্রেডিবল ইন্ডিয়া’ বা অতুল্য ভারতের ব্রান্ড অ্যাম্বাসেডর ছিলেন আমীর খান।

 

এতদিন এ সংক্রান্ত বিজ্ঞাপনের তিনিই ছিলেন প্রচারের মুখ। এ নিয়ে সুব্রমনিয়াম স্বামী বলেন, “যাকে  ‘ইনক্রেডিবল ইন্ডিয়া’ প্রচারের মুখ করা হয়েছে, তিনি যদি বলেন, তার স্ত্রী দেশে নিরাপত্তা বোধ করছেন না, তাহলে সেটা ঠিক নয়। যদি সত্যিই তার স্ত্রী নিরাপত্তাহীনতায় ভোগেন তাহলে তাদের ভারত ছেড়ে যাওয়াই উচিত।” বিজেপি’র সিনিয়র নেতা সুব্রমনিয়াম অবশ্য স্বামী বলিউড অভিনেতা আমীর খানের সঙ্গে পাকিস্তানের গুপ্তচর সংস্থা আইএসআইঃর যোগসূত্র আবিষ্কার করে ফেললেও তার বিরুদ্ধে কোনো পদক্ষেপ নেয়ার কথা বলেননি।

 

আমীর খানের কথিত মন্তব্য নিয়ে অবশ্য এর আগে হিন্দু মহাসভার কার্যকরী প্রেসিডেন্ট কমলেশ তিওয়ারি বলেছিলেন, “আমীর খান, শাহরুখ খানের মতো যেসব অভিনেতা দেশকে অসহিষ্ণু বলে মাতৃভূমিকে অপমান করেছে, তারা দেশদ্রোহী। ওদের ভারত ছেড়ে চলে যাওয়া উচিত। আর এ সব লোকের মুণ্ড কেটে নিয়ে প্রকাশ্য রাস্তায় ঝুলিয়ে দেয়া উচিত।” আমীর খানের যে মন্তব্যকে ঘিরে দেশজুড়ে তোলপাড় সৃষ্টি হয় এবং হিন্দুত্ববাদী নেতা-নেত্রীদের পক্ষ থেকে তার বিরুদ্ধে যে বাছাই করা শব্দ প্রয়োগ করা হয়, আমীরের সেই মন্তব্য কিন্তু ভিন্ন কথা বলছে। দেখা যাচ্ছে তাৎক্ষণিকভাবে মিডিয়াতে ছড়ানো আংশিক মন্তব্যের সঙ্গে আমীরের সম্পূর্ণ মন্তব্যের সঙ্গে অনেকটা পার্থক্য রয়েছে। প্রশ্ন উঠেছে, আমীর খান সত্যিই কি দেশ ছেড়ে চলে যাওয়ার কথা বলেছিলেন?

 

দেখা যাচ্ছে আমীর খান ওই সাক্ষাৎকারে বলেছেন, “আমি নিজে দেশের একটা অংশ হিসেবে, নাগরিক হিসেবে যখন খবরের কাগজ পড়ি, যখন কী হচ্ছে খবরে দেখি, তখন সত্যিই উদ্বেগ হয়। আমি এবং কিরণ সারাজীবন ভারতেই আছি। আমরা যখন ঘরে আলোচনা করি, এই প্রথম সেদিন কিরণ বলল, আমাদের কি ভারত ছেড়ে চলে যেতে হবে? আমার কাছে এমনই ‘সর্বনাশা’ বক্তব্য রাখল কিরণ। ও ওর সন্তানকে নিয়ে চিন্তিত। আমাদের চারপাশের পরিবেশ কী হতে চলেছে, তা নিয়ে ও উদ্বিগ্ন। ও রোজ খবরের কাগজটা খুলতেই ভয় পায়। এ থেকে বোঝা যায়, কোথাও না কোথাও একটা অস্বস্তির পরিবেশ রয়েছে। হতাশার অনুভুতি বাড়ছে। আপনি হতাশ হয়ে পড়ছেন। এটা কী হচ্ছে? আমার মধ্যেও একই অনুভুতি হয়।” আমীরের এই মন্তব্য থেকে শুরু হয় দেশজোড়া তীব্র সমালোচনা। যার জেরে গতকাল শনিবারও আমীর খানকে জড়িয়ে গুরুতর অভিযোগ তুলেছেন বিজেপি নেতা সুব্রমনিয়াম স্বামী।

রেডিও তেহরান

ফেসবুক থেকে মতামত দিন
Spread the love
  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •  
  •  
  •  
  •  
Social Media Auto Publish Powered By : XYZScripts.com