যার জন্য করি চুরি সেই বলে চোর : প্রধানমন্ত্রী শেখ হাসিনা

১৪ বার পঠিত

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, সরকার ইচ্ছে করেই শিক্ষক-শিক্ষার্থীদের সুবিধার্থেই ঢাকা বিশ্ববিদ্যালয়ে মেট্রোরেলের একটি স্টেশন রেখেছে। এ নিয়ে আন্দোলন অযৌক্তিক। প্রধানমন্ত্রী বলেন, উত্তরা থেকে মতিঝিলের বাংলাদেশ ব্যাংক পর্যন্ত মাত্র আধা ঘণ্টার মধ্যে মেট্রোরেলে যাতায়াত করা যাবে। এর ১৬টি স্টেশন। আমরা ইচ্ছে করেই ঢাকা বিশ্ববিদ্যালয়ে একটি স্টেশন রেখেছি। উত্তরা, মিরপুর থেকে শিক্ষক-শিক্ষার্থীরা অল্প সময়ে এসে ক্লাস করে আবার ফিরে যেতে পারবে। আধুনিক পদ্ধতিতে হবে এটা। আকাশ পথে যাবে। এর জন্য যেখানে যেখানে সাউন্ড প্রুফ করা দরকার তাই করা হবে।

এ সময় প্রধানমন্ত্রী মন্তব্য করেন, যার জন্য করি চুরি সেই বলে চোর। তিনি বলেন, যাদের সুবিধার জন্য মেট্রোরেল করলাম… এখানে বিশ্ববিদ্যালয়, মেডিকেল কলেজ, বারডেম, বাংলা একাডেমি এখানকার সবাই নির্বিঘ্নে যাতায়াত করতে পারবে। অল্প সময়ে যানজটমুক্ত চলাচল করার জন্যই এই সুযোগ সৃষ্টি করা। সেখানে কেন আন্দোলন? আন্দোলনকারীদের উদ্দেশে তিনি আরও বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার সময় ফুলবাড়ীতে রেল স্টেশন ছিল। এখন যেটা রেলভবন সেখানেই ছিল রেল স্টেশন। রেলগাড়ি ঢাকা বিশ্ববিদ্যালয়, প্রকৌশল বিশ্ববিদ্যালয়, পলাশী, হাতিরপুল হয়ে যাতায়াত করত। রেল স্টেশনের কাছে ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করাই হয়েছিল, যাতে ছাত্র-শিক্ষকরা সহজে যাতায়াত করতে পারে।

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ভিতর দিয়ে রেললাইন আছে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভিতর দিয়ে রেললাইন আছে। রেললাইন পৃথিবীর কোথায় নেই। হঠাৎ এটা নিয়ে এত উত্তেজিত হওয়ার কি আছে আমি তো বুঝে পাই না। আজকে যানজটে আটকা পড়ে থাকবে, নাকি মেট্রোরেলে সাঁই সাঁই করে আসবে ক্লাস করে বাড়ি ফিরে যাবে। সুবিধা শিক্ষার্থীদের, সেটা বুঝতে হবে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে সোমবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগ আয়োজিত সমাবেশে  প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, বাংলাদেশকে দারিদ্র্যমুক্ত করে সোনার বাংলা উপহার দেওয়াই ছিল বঙ্গবন্ধুর লক্ষ্য। তিনি ১০ জানুয়ারি আপন মাটিতে ফিরে এসেছিলেন। বাঙালির ইতিহাসে এই দিনটি একটি  ঐতিহাসিক দিন।

তিনি বলেন, দীর্ঘ নয় মাস যুদ্ধের পর ১৬ ডিসেম্বর যৌথবাহিনীর কাছে সোহরাওয়ার্দী ময়দানে পাক হানাদাররা আত্মসমর্পন করে। বাংলাদেশ স্বাধীন হয়। ১০ ডিসেম্বর থেকে ১৯৭২ সালের ১০ জানুয়ারি, বাংলাদেশের স্বাধীনতা যেন অপূর্ণ ছিল। বঙ্গবন্ধু দেশে ফিরলেই সেই স্বাধীনতা পূর্ণ হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জিয়ার ক্ষমতা দখল সম্পূর্ণ অবৈধ বলে মহান হাইকোর্ট রায় দিয়েছেন। কাজেই তার সমস্ত কর্মকাণ্ড ছিল অবৈধ। এ কারণে তার প্রতিষ্ঠিত রাজনৈতিক দল অবৈধ বলে গণ্য করা দরকার। আজ সোমবার বিকেলে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কথা বলেন। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে উদ্দেশ্য করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ওনার দিলে পেয়ারে পাকিস্তান। তাই তো তিনি সেই সুরেই কথা বলেন। ওনার কত বড় দুঃসাহস, তিনি মুক্তিযুদ্ধের শহীদদের নিয়ে বিতর্ক করেন।

ফেসবুক থেকে মতামত দিন
Spread the love
  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •  
  •  
  •  
  •  
Social Media Auto Publish Powered By : XYZScripts.com