,

AD
নববার্তা.কম এর সংবাদ পড়তে লাইক দিন নববার্তা এর ফেসবুক ফান পেজে

৫৭টি কেন্দ্রের মধ্যে ৫৩টিই ঝুকিপূর্ণ ॥ জেলার ৫টি পৌরসভায় ভোট গ্রহন কাল ॥ প্রস্ততি সম্পন্ন –

লাইক এবং শেয়ার করুন

শেখ মোহাম্মদ তানভীর হোসেন : হবিগঞ্জ জেলা প্রতিনিধি# পৌরসভা নির্বাচনের সকল প্রস্ততি সমপন্ন করেছে নির্বাচন কমিশন। আগামীকাল বুধবার ভোট গ্রহন। হবিগঞ্জ জেলার ৫টি পৌরসভায় একযোগে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত টানা এ ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। পৌরসভাগুলো হল, হবিগঞ্জ, শায়েস্তাগঞ্জ, নবীগঞ্জ, চুনারুঘাট ও মাধবপুর। সুষ্ট ও শান্তিপূর্ণ নির্বাচনের লক্ষে বিপুল সংখ্যক বিজিবি, পুলিশ ও আনসার বাহিনী প্রস্তত করা হয়েছে। পাশাপাশি নির্বাচনে নির্বাহী ও জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট-এর নেতৃত্বে থাকছে ভ্রাম্যমান আদালত। নির্বাচন কমিশন সূত্র জানায়, ৫টি পৌরসভায় মোট ৫৭টি কেন্দ্রের মধ্যে ৫৩টিই ঝুকিপূর্ণ। সবকটি পৌরসভায় মোট মেয়র প্রার্থীর সংখ্যা ২১ জন। এর মধ্যে হবিগঞ্জ পৌরসভায় ৫, শায়েস্তাগঞ্জে সর্বোচ্চ ৭, নবীগঞ্জে ৫, চুনারুঘাটে ও মাধবপুরে ২ জন করে প্রার্থী হয়েছেন। এদের মধ্যে উল্লেখযোগ্য প্রার্থীরা হলেন, হবিগঞ্জ পৌর সভায় আওয়ামীলীগ মনোনিত প্রার্থী আতাউর রহমান সেলিম, বিএনপি মনোনিত প্রার্থী বর্তমান মেয়র (সাময়িকভাবে বরখাস্তকৃত ও কারাগারে আটক)  আলহাজ্ব জিকে গউছ ও স্বতন্ত্র প্রার্থী মিজানুর রহমান মিজান, শায়েস্তাগঞ্জে আওয়ামীলীগ মনোনিত প্রার্থী মোঃ ছালেক মিয়া ও বিএনপি মনোনিত প্রার্থী বর্তমান মেয়র ফরিদ আহমেদ অলি, নবীগঞ্জে আওয়ামীলীগ মনোনিত প্রার্থী বর্তমান মেয়র অধ্যাপক তোফাজ্জুল ইসলাম চৌধুরী ও বিএনপি মনোনিত প্রার্থী ছাবির আহমেদ চৌধুরী, চুনারুঘাটে আওয়ামীলীগ মনোনিত প্রার্থী সাইফুল আলম রুবেল ও বিএনপি মনোনিত প্রার্থী বর্তমান মেয়র নাজিম উদ্দিন সামছু এবং  মাধবপুরে আওয়ামীলীগ মনোনিত প্রার্থী বর্তমান মেয়র হীরেন্দ্র লাল সাহা ও বিএনপি মনোনিত প্রার্থী হাবিবুর রহমান মানিক। ৫টি পৌরসভায় কাউন্সিলর প্রার্থীর সংখ্যা ১৯২ ও মহিলা কাউন্সিলর প্রার্থীর সংখ্যা ৫৩। মোট ভোটার সংখ্যা ১ লাখ ৮১৩ জন। এর মধ্যে হবিগঞ্জে ভোটার সংখ্যা ৪৪ হাজার ১শত ২৩। নবীগঞ্জে ১৬ হাজার ১শত ৬৫। শায়েস্তাগঞ্জে ১৫ হাজার ১শত ৯৭, চুনারুঘাটে ১২ হাজার ১শত ৬৮। মাধবপুরে ১৩ হাজার ১শত ৬০। ৫টি পৌরসভায় মোট ভোটকেন্দ্রের সংখ্যা ৫৭। এর মধ্যে হবিগঞ্জে ১৮, শায়েস্তাগঞ্জে ৯, নবীগঞ্জে ১০, চুনারুঘাটে ১১ ও মাধবপুরে ৯টি কেন্দ্র।

এদিকে, নিয়ম অনুযায়ী গতকাল সোমবার মধ্য রাত থেকেই বন্ধ হয়ে গেছে সবধরণের প্রচার প্রচারণা। ২৯ ডিসেম্বর রাত ১২টা থেকে ৩০ ডিসেম্বর রাত ১২টা পর্যন্ত সকল প্রকার যানবাহন চলাচল নিষিদ্ধ ঘোষণা করেছে কমিশন। তবে রির্টানিং অফিসারের অনুমতি সাপেক্ষে সংবাদপত্র ও আইন শৃংঙ্খলা রক্ষার কাজে ব্যবহৃত যানবাহন চলাচল করতে পারবে। এ ক্ষেত্রে কোন বিধি নিষেধ থাকছে না।

নির্বাচন বিষয়ে জেলা রির্টানিং অফিসার মোঃশফিউলআলমবলেন, “নির্বাচনে কোন প্রকার অনিয়ম করতে দেয়া হবেনা। যেকোনমূল্যে অবাধ নিরপেক্ষ গ্রহণ যোগ্য নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে আমরা কাজ করছি”।


লাইক এবং শেয়ার করুন
শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

আরও অন্যান্য সংবাদ