নন্দীগ্রামে আচরণবিধি লঙ্ঘন করে নির্বাচনী প্রচারনা

নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধি # বগুড়ার নন্দীগ্রামে পৌর নির্বাচনে প্রতীক বরাদ্দের আগেই আচরণবিধি লঙ্ঘন করে প্রচারণায় নেমেছেন বিএনপির মেয়রপ্রার্থী বর্তমান মেয়র সুশান্ত কুমার শান্ত। তিনি গত ৩ডিসেম্বর থেকে জোড়েসরেই নির্বাচনী প্রচরনা চালিয়ে যাচ্ছেন। পৌর এলাকার প্রতিটি ওয়ার্ডে দলীয় নেতাকর্মীদের সাথে নিয়ে ভোট প্রার্থনা করে চলেছেন। বিষয়টি উপজেলা প্রশাসনকে জানিয়েও ব্যবস্থা নেয়া হয়নি। অভিযোগ উঠেছে, পৌর শহরের বিভিন্ন এলাকার রাস্তাঘাটসহ বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড পরিদর্শনের নামে ভোটারদের কাছে ভোট প্রার্থনা করছেন মেয়রপ্রার্থী সুশান্ত কুমার শান্ত। গত ৬ডিসেম্বর পৌরসভার ১নং ওয়ার্ডের ফোকপাল গ্রামে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত নির্বাচনী প্রচারণা করেন তিনি।

 

এসময় জেলা বিএনপির সহ-সভাপতি এড. রাফি পান্না, পৌর বিএনপির যুগ্ম-সম্পাদক ওসমান গনি মাসুদসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। এদিকে, ওইদিন কালিকাপুর গ্রামের পশ্চিমপাড়া জামে মসজিদের ওয়াজ মাহফিল চলাকালে মেয়রপ্রার্থী সুশান্ত কুমার উপস্থিত মুসল্লিদের কাছে ভোট প্রার্থনা করেছেন। ওয়াজ মাহফিলে নির্বাচনী প্রচারনা করায় এলাকার যুবকেরা মোবাইল ফোনে ভোট প্রার্থনার ভিডিও ধারন করে। একইভাবে গত ৭ডিসেম্বর ২নং ওয়ার্ড, ৩নং ওয়ার্ড ও ৪নং ওয়ার্ডে উন্নয়ন কর্মকান্ড পরিদর্শনের নামে নির্বাচনী প্রচারনা করেন সুশান্ত কুমার। গতকাল মঙ্গলবার সকালে নামুইট গ্রামে নির্বাচনী প্রচারনা শেষে শহরের কচুগাড়ী রাস্তার সংস্কার কাজ পরিদর্শনে যান তিনি।

 

এসময় উপস্থিত ভোটারদের কাছে উন্নয়নের কথা বলে ভোট প্রার্থনা করা হয়। বিষয়টি উপজেলা রিটার্নিং অফিসার ও নির্বাহী কর্মকর্তাকে মৌখিকভাবে জানানো হয়েছে। এছাড়া দিনব্যাপী ফি চিকিৎসা ক্যাম্পের নামে পৌর শহরে মাইকিং করে নির্বাচনী করছেন বিএনপির মেয়রপ্রার্থী শান্ত। সূত্রমতে, আচরণ বিধি অনুযায়ী ৯ডিসেম্বর থেকে আনুষ্ঠানিক প্রচার প্রচারনা শুরু করার কথা থাকলেও বিএনপির মেয়রপ্রার্থী ও কাউন্সিলর প্রার্থীরা আচরণ বিধি মানছেন না। সূত্র জানিয়েছে, বর্তমান মেয়র ও বিএনপির মেয়রপ্রার্থী সুশান্ত কুমার শান্তর জনপ্রিয়তা নেই বললেই চলে। ভোট পাওয়ার আশায় এলাকার জনগণকে বিনা পয়সায় রাস্তার বৈদ্যুতিক খুঁটির বাতির(বাল্প) লাইন অবৈধ পথে বিদ্যুৎ সুবিধা প্রদান করছেন।

 

এবিষয়ে বগুড়া পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজারের নিকট পৌরসভা বাসীর গণ স্বাক্ষরিত অভিযোগ করা হয়েছে। জাসদের মেয়রপ্রার্থী মাহাবুবর রহমান রুস্তম জানান, আচরণবিধি লঙ্ঘন করে নির্বাচনী প্রচারনা করা হচ্ছে। বিষয়টি উপজেলা প্রশাসনকে মৌখিকভাবে জানানো হয়েছে। এবিষয়ে জানতে চাইলে বিএনপির মেয়রপ্রার্থী সুশান্ত কুমার শান্ত বলেন, এসব কর্মকান্ড আচরণবিধি লঙ্ঘন করেনা। জনগনের সাথে দেখা হলে ভোট চাইতে দোষের কিছু নেই। এপ্রসঙ্গে উপজেলা রিটার্নিং অফিসার ও নির্বাহী কর্মকর্তা আনোয়ার ইমাম জানান, বিষয়টি বিভিন্ন মাধ্যমে আমাকে জানানো হয়েছে। আচরণবিধি লঙ্ঘনের সুস্পষ্ট প্রমান পাওয়া গেলে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

ফেসবুক থেকে মতামত দিন
Spread the love
  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •  
  •  
  •  
  •  
৩০ বার পঠিত
Social Media Auto Publish Powered By : XYZScripts.com