পৌরসভা নির্বাচনে এখন পর্যন্ত ১২ মেয়র প্রার্থীর মনোনয়ন বাতিল

৩১ বার পঠিত

পৌর নির্বাচনে মনোনয়নপত্র বাছাইয়ের দ্বিতীয় দিনে আজ (রোববার) শেষ খবর পাওয়া পর্যন্ত ১২ মেয়র প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়েছে। এর মধ্যে সিলেটে ৬, মৌলভীবাজারে ১, গোপালগঞ্জে ২ এবং বরগুনায় ৩ প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়।গতকাল (শনিবার) মনোনয়নপত্র বাছাইয়ের প্রথম দিনে সারাদেশে বিএনপির ৯ প্রার্থীসহ মোট ২১জন মেয়র প্রার্থীর মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়। সিলেটের গোলাপগঞ্জ, কানাইঘাট ও জকিগঞ্জে ৬ মেয়র প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়েছে। 

 

আজ(রোববার) দুপুরে বাছাইকালে গোলাপগঞ্জ পৌরসভায় বিএনপি মনোনিত প্রার্থী গোলাম কিবরিয়া শাহীনসহ ৩ মেয়র প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করেছেন রিটার্নিং অফিসার। এ পৌরসভায় মনোনয়ন বাতিল হওয়া অপর দুই প্রার্থী হচ্ছেন সুহেদ আহমদ, খেলাফত মজলিসের আমিনুল ইসলাম। একই সঙ্গে কানাইঘাট পৌরসভায় আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী সিরাজুল ইসলাম ও খেলাফত মজলিসের ইসলাম উদ্দিনের মনোয়নপত্র বাতিল করা হয়েছে। জকিগঞ্জ পৌরসভায় আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী ফারুক আহমদের মনোনয়নপত্র বাতিল করা হয়।

মৌলভীবাজার পৌরসভা নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী অলিউর রহমানের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। রোববার দুপুরে মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে রিটার্নিং অফিসার তার মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন। মৌলভীবাজার পৌরসভা নির্বাচনের রিটার্নিং অফিসার মাসুকুর রহমান সিকদার জানান, বিএনপির মেয়র প্রার্থী অলিউর রহমানের আয়কর রিটার্নের কাগজ না থাকার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

গোপালগঞ্জ জেলা নির্বাচন কমিশন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মমিনুর রহমান জানান, গোপালগঞ্জ পৌরসভা নির্বাচনে ৩ মেয়র প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়েছে। তারা হলেন- বিএনপির মনোনীত প্রার্থী গোলাম কিবরিয়া চৌধুরী, জাতীয় পার্টির প্রার্থী সোহেদ আহমদ ও খেলাফত মজলিসের আমিনুল ইসলাম আমিন। মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী কাজী লিয়াকত আলী লেকু ও স্বতন্ত্র প্রার্থী মুশফিকুর রহমান লিটনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে।

বরগুনার তিনটি পৌরসভার মধ্যে দুটি পৌরসভায় দুই মেয়র প্রার্থীর মনোনয়নপত্র বতিল করা হয়েছে। শনিবার মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে রিটানিং কর্মকর্তা তাদের মনোনয়নপত্র বতিল করেন। এরা হলেন বরগুনায় জাতীয় পার্টি মনোনীত প্রার্থী অব. সার্জেন্ট আবদুল জলিল ও বেতাগী পৌরসভার বর্তমান মেয়র আলতাফ হোসেন বিশ্বাস। বরগুনা পৌরসভা নির্বচনের রিটার্নিং কর্মকর্তা প্রকৌশলী মো. আবদুল্লাহ জানান, অগ্রনী ব্যাংকে আবদুল জলিলের বিরুদ্ধে ঋণ খেলাপির মামলা থাকায় তার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

অন্যদিকে, বেতাগী পৌরসভা আওয়ামী লীগের পক্ষ থেকে দুটি মনোনয়নপত্র রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে জমা পড়ে। এদের মধ্যে এবিএম গোলাম কবিরের মনোনয়নপত্র বহাল রেখে আলতাফ হোসেন বিশ্বাসের মনোনয়নপত্র বতিল করা হয়। বেতাগী পৌরসভা নির্বচনের রিটানিং কর্মকর্তা মো. দুলাল তালুকদার জানান, আলতাফ হোসেন বিশ্বাস নৌকার পক্ষে মনোনয়নপত্র জমা দিলে আওয়ামী লীগের সর্বশেষ চিঠি অনুযায়ী তার মনোনয়নপত্র সঠিক না হওয়ায় বাতিল করা হয়েছে।

ফেসবুক থেকে মতামত দিন
Spread the love
  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •  
  •  
  •  
  •  
Social Media Auto Publish Powered By : XYZScripts.com