রাবিতে যোগাযোগমন্ত্রী

ছাত্র রাজনীতিকে আকর্ষণীয় করতে ছাত্র সংসদ নির্বাচনের আহ্বান

৫০ বার পঠিত

জি.এ.মিল্টন,রাবি প্রতিনিধি: ‘ছাত্র রাজনীতিকে আকর্ষনীয় করতে ছাত্র সংসদ নির্বাচন দিতে হবে। ছাত্রসংসদ নির্বাচন দিলে ছাত্র নেতাদের মধ্যে পরিণতি বোধ আসবে, ভালো ব্যবহারের সংস্কৃতি চালু হবে। একজন ছাত্র নেতাকে যখন নির্বাচন করতে হবে, তখন তার ভোটের প্রয়োজন হবে। আর এজন্য সাধারণ ছাত্রদের সাথে ভাল ব্যবহার করতে হবে।’

শুক্রবার বিকেলে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) জুবেরী ভবনের শিক্ষক সমিতির আয়োজিত মতবিনিময় সভায় বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, আমাদের শিক্ষকরা যেভাবে ছাত্র রাজনীতিতে ছাত্রদের সাথে একাকার হয়ে যান। এটা শিক্ষক রাজনীতি ও ছাত্র রাজনীতির জন্য শুভ নয়। এতে ছাত্র রাজনীতি আকর্ষণ হারিয়ে ফেলে। আপনাদের সমর্থন থাকতে পারে, একটা আদর্শে বিশ্বাস থাকতে পারে কিন্তু সক্রিয় রাজনীতিতে জড়িত না থাকলে ভালো হয়। শিক্ষকদের নিজস্ব স্বকীয়তা আছে, সব কিছু আওয়ামী লীগের সাথে, সরকারের সাথে জড়িয়ে ফেলবেন না।

‘শিক্ষার মান বাড়ছে না’ উল্লেখ করে তিনি বলেন, ‘শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে গেলেই সবাই ভবন নির্মাণের দাবি করেন। শুধু ভবনই হচ্ছে, শিক্ষার মান বাড়ছে না। মানসম্পন্ন শিক্ষার জন্য মানসম্মত শিক্ষক দরকার। এখন যে শিক্ষার অবস্থা তাতে একটা কথাই বলতে পারি, আমরা শিক্ষার্থী পাচ্ছি না, পাচ্ছি পরীক্ষার্থী।’

ধর্মীয় সহিংসতা মোকাবিলায় একসাথে কাজ করার আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের আরও বলেন, ‘আমরা শোলাকিয়া, হলি আর্টিসান থেকে এখনো বের হতে পারিনি। আরও কল্যাণপুর আসবেনা, আরো রেজাউল করিম সিদ্দিকী হত্যা হবে না- তা কিন্তু আমরা বলতে পারি না। তারা যে আবার আঘাত হানবে না একথা কি কেউ বলতে পারবেন? আমাদের অভিন্ন শত্রু হলো দরিদ্রতা, আমাদের অভিন্ন বিপদ হলো ধর্মীয় সহিংসতা। আমাদের অভিন্ন গৌরব ফিরে পেতে এসব মোকাবিলায় আমরা কি পারি না একসাথে কাজ করতে?’

বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক মু. শহীদুল্লাহর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অধ্যাপক শাহ আজমের সঞ্চালনায় অন্যান্যদের মাঝে আরও বক্তব্য দেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও লন্ডনে নিযুক্ত বাংলাদেশের সাবেক হাইকমিশনার অধ্যাপক এম সাইদুর রহমান খান, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, বিশ্ববিদ্যালয়ের মুক্তিযুদ্ধের চেতনা ও মুল্যবোধে বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজের আহবায়ক অধ্যাপক অধ্যাপক রকিব আহমেদ প্রমুখ।

মতবিনিময় সভা শেষে ওবায়দুল কাদের বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মুহম্মদ মিজানউদ্দিনের সাথে শহীদ শামসুজ্জোহার মাজারে পুস্পস্তবক অর্পণ ও দোয়া-মুনাজাত করেন। পরে সেখান থেকে উপাচার্যের বাসভবনে গিয়ে সৌজন্য সাক্ষাত করেন।

এসময় উপাচার্য অধ্যাপক ড. মুহম্মদ মিজানউদ্দিন উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী সারওয়ার জাহান সহ বিশ্ববিদ্যালয় প্রশাসনের উর্ধ্বতন কর্তাব্যক্তিরা উপস্থিত ছিলেন।

 

ফেসবুক থেকে মতামত দিন
Spread the love
  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •  
  •  
  •  
  •  

জি.এ.মিল্টন, রাবি প্রতিনিধি #

গাউছুল আজম মিল্টন শহীদ হবিবুর রহমান হল, রাজশাহী বিশ্ববিদ্যালয়, রাজশাহী - ৬২০৫ ০১৭৬৩-২৩৭৭৭৬

Social Media Auto Publish Powered By : XYZScripts.com