কমলনগরে শিক্ষক সমিতির ‘পাতানো নির্বাচন’, ভোটার তালিকায় রয়েছে মাঝির নামও

৬৪ বার পঠিত

লক্ষ্মীপুর প্রতিনিধি : লক্ষ্মীপুরের কমলনগর উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির নির্বাচনে ভোটার তালিকায় অনিয়ম, মনোনয়নপত্র বিতরণ, জমা ও প্রত্যাহারের তারিখ গোপন রেখে ‘পাতানো নির্বাচন’ করার অভিযোগ উঠেছে। এ নির্বাচন বন্ধ করে পুনঃতফসিলের দাবি জানিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বরাবর লিখিত অভিযোগ করেছেন শিক্ষকদের একাংশ। ইউএনও বিষয়টি তদন্তের জন্য মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে দায়িত্ব দিয়েছেন। রোববার (৯ এপ্রিল) দুপুরে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. তৌহিদুল ইসলাম অভিযোগের বিষয়টি নিশ্চিত করেছেন।

শিক্ষকদের একাংশ জানায়, শিক্ষক সমিতির গঠনতন্ত্র অমান্য করে প্রভাবশালী কয়েকজন প্রধান শিক্ষক গোপনে অবৈধভাবে নির্বাচন কমিশন গঠন করেন। ওই কমিশন শিক্ষা প্রতিষ্ঠানে বিধি অনুযায়ী নিয়োগ প্রাপ্ত হয়নি-এমন শিক্ষককে (গ্রেস্ট টিচার) ভোটার তালিকায় অন্তভুক্ত করেন। ওই ভোটার তালিকায় একজন মাঝির নামও রয়েছে। এছাড়া প্রভাবশালী শিক্ষকদের যোগসাজশে ওই নির্বাচন কমিশন মনোনয়নপত্র জমা, গ্রহণ ও প্রত্যাহারের তারিখ গোপন রেখে বেশ কিছু পদ-পদবী নিজেদের মধ্যে ভাগ করে নেন।

হাজিরহাট মিল্লাত একাডেমী সহকারী শিক্ষক মাইন উদ্দিন হিরণ বলেন, নির্বাচন কমিশন গঠন ও নির্বাচন তফসিলের বিষয়ে সহকারী শিক্ষকরা কিছুই জানানেনা। অনিয়মের মধ্যদিয়ে নির্বাচন কার্যক্রম চলছে। এভাবে নির্বাচন সম্পূর্ণ হলে গ্রহণযোগ্য হবে না। এমন পরিস্থিতিতে পাতানো নির্বাচন বন্ধ করে পুনঃতফসিল ঘোষণার দাবি জানাই।

কমলনগর উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতিরি সাধারণ সম্পাদক একেএম ইকবাল হোসেন জানান, নিয়ম অনুযায়ী পূর্বের কমিটির সম্বনয়ে নির্বাচন কমিশন গঠন করার কথা। কিন্তু তা না করে কয়েকজন প্রধান শিক্ষক মিলে একটি কমিশন গঠন করে। এ ঘটনায় শিক্ষকদের একাংশে অসন্তোষ দেখা দেয়। এছাড়া ভোটার তালিকা নিয়ে অনিয়মের অভিযোগ রয়েছে।

মাধ্যমিক শিক্ষক সমিতির নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনার চর জাঙ্গালিয়া এসসি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক লকিয়ত উল্লাহ পাটোয়ারি বলেন, যথাযথ নিয়মে নির্বাচন কমিশন গঠন করা হয়। মনোনয়নপত্র বিতরণ, জমা ও প্রত্যাহারে তারিখ গোপন রাখা হয়নি। আগামী ১২ এপ্রিল নির্বাচন হওয়ার কথা রয়েছে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. তৌহিদুল ইসলাম বলেন, তদন্ত প্রতিবেদন উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর দাখিল করবো। এ বিষয়ে তিনি সিন্ধান্ত নিবেন। প্রসঙ্গত, কমলনগর উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির নির্বাচনে সাধারণ সম্পাদক পদসহ ৭ পদে বিনাপ্রতিদ্বীতায় ৭ শিক্ষক জয়ী হয়েছেন; সভাপতিসহ ৬ পদে আগামী ১২ এপ্রিল নির্বাচিন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। 

ফেসবুক থেকে মতামত দিন
Spread the love
  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •  
  •  
  •  
  •  

কিশোর কুমার দত্ত, লক্ষ্মীপুর প্রতিনিধি #

কিশোর কুমার দত্ত, লক্ষ্মীপুর প্রতিনিধি। মোবাইলঃ 01714-953963, ইমেইলঃ kkumar3700@gmail.com

Social Media Auto Publish Powered By : XYZScripts.com