একজন সানি লিওন

২৯ বার পঠিত

বলিউড অভিনেত্রী সানি লিয়ন অভিনীত বহুল আলোচিত সিনেমা মাস্তিজাদে গতকাল মুক্তি পেয়েছে। ছবিটিতে দ্বৈত চরিত্রে অভিনয় করছেন সানি। সঙ্গে আছেন তুষার কাপুর এবং বীর দাস। সানি লিওন সম্পর্কে অজানা কিছু নেই। তাঁর আসল নাম সানি লিওন নয়। করনজিত কউর ভোহরা, যিনি পুরো বিশ্বে সানি লিওন নামে পরিচিত। একজন ভারতীয় বংশোদ্ভূত কানাডীয় এবং আমেরিকান নাগরিকত্ব পাওয়া অভিনেত্রী, মডেল এবং প্রাক্তন পর্ন তারকা।

সানি লিওনের বাবা ছিলেন তিব্বতী আর মা হিমাচল প্রদেশের মেয়ে। ছেলেবেলা থেকেই সানি খুব দুরন্ত। ছোটবেলায় ছেলেদের সঙ্গে খেলাধুলায় মেতে থাকতেন।  একটু বড় হয়ে প্রথমে শুরু করে হকি খেলা এবং পরবর্তীতে আইস স্কেটিং। ১৬ বছর বয়সে অন্য স্কুলের একটি বাস্কেটবল খেলোয়াড়ের মাধ্যমে নিজের কুমারীত্ব হারান সানি।Sunny 01কলেজে তিনি নাকি পড়ুয়া ছাত্রী ছিলেন। লাজুক এবং চুপচাপ ছিলেন। তাঁর নাকি বন্ধুও ছিল না। পড়াশোনার বাইরে ফটোশপে ভিডিও কিভাবে এডিট করতে হয়, তা শিখেছিলেন তিনি। যার শরীরি আবেদনে পুরো দুনিয়া মোহিত, সেই সানির দিকে তখন নাকি কেউ তাকাতই না। তাঁর ভাষ্যমতে, ১৮ বছর বয়সের পর থেকেই তাঁর দিকে পুরুষরা আকৃষ্ট হয়েছে। সে বয়সে তাঁর উভকামিতা আবিষ্কার করেন সানি।Sunny 02পেশা হিসাবে একটি জার্মান বেকারিতে কাজের মাধ্যমে শুরু হয়েছিল কর্মজীবন। পরবর্তীতে ট্যাক্স ফার্মেও কাজ করেছেন। অরেঞ্জ কাউন্টিতে নার্স হিসেবে চাকরি করার সময় সেখানে জন স্টিভেনের সঙ্গে তাকে পরিচয় করিয়ে দেন এক ক্লাসমেট।  জন ‘পেন্টহাউস’ ম্যাগাজিনের একজন ফটোগ্রাফার। জন-ই তাকে পর্ণের দুনিয়ায় নিয়ে যান। ৩৪ বছর বয়সী সাবেক এই পর্ন তারকা ম্যাক্সিম ম্যাগাজিনের ২০১০ সালে বিশ্বের সেরা ১০ পর্ণস্টারের একজন হিসেবে নির্বাচিত হন।Sunny 03২০১১ সালে ড্যানিয়েল ওয়েবারকে বিয়ে করেন সানি। এই বছরেই ভারতের জনপ্রিয় রিয়েলিটি শো ‘বিগ বস ৫’য়ে অংশ নেন তিনি। ‘বিগ বস’ এবং সালমান খানের মাধ্যমে বলিউডে পরিচিতি পান সানি। তিনি পরবর্তীতে ২০১২ সালে হিন্দি সিনেমায় নাম লেখান। পূজা ভাটের থ্রিলার চলচ্চিত্র ‘জিসম ২’ ছবিতে যৌন আবেদনময়ী চরিত্রে কাজ করেন। তারপর থেকেই বলিউডে জনপ্রিতা পান সানি। বর্তমানে কাজ করছেন একাধিক হিন্দি চলচ্চিত্রে। তাঁর অভিনীত রাগিণী এম এম এস ২, এক পাহেলি লীলা, জ্যাকপট দারুণ ব্যবসাসফল এবং জনপ্রিয়তা পায় দর্শকদের কাছে।Sunny 04পর্ন তারকা থেকে ধীরে ধীরে বলিউডে জায়গা করে নিচ্ছেন সানি লিওন। আগের পেশা ভুলে এখন নিজেকে একজন অভিনেত্রী হিসেবে তুলে ধরতে চাইছেন তিনি। কিন্তু তার এই চিন্তাটাকে বারবার আটকে দিচ্ছেন কিছু মানুষ। তার ফেলে আসা দিনগুলো নিয়ে তাকে হরহামেশাই কথা শুনতে হয়। যেমন কদিন আগে একটি টেলিভিশন সাক্ষাৎকারে আলোচিত অভিনেত্রী সানি লিওনকে প্রশ্ন করে বিব্রত করতে চেয়েছিলেন এক সাংবাদিক। এই সাক্ষাৎকার প্রচারিত হওয়ার পরই সমালোচনার ঝড় উঠেছে।

পুরো সময়টা মাথা ঠাণ্ডা রেখেই উত্তর দিয়েছেন সানি। তবে ক্যামেরা বন্ধ হতেই কেঁদে ফেলেছিলেন অভিনেত্রী। সানির স্বামী ড্যানিয়েল ওয়েবার ঘটনার পর মিডিয়ার কাছে প্রকাশ করেছেন এই তথ্য। সাক্ষাৎকারের শুরু থেকে সানিকে ‘পর্ন কুইন’ বলে সম্বোধন করছিলেন সেই সাংবাদিক। তাকে প্রশ্ন করা হয়, ‘পর্ন তারকা হিসেবে আপনার অতীত কি আপনাকে তাড়া করে বেড়ায়?’ সানি বলেন, ‘যা করেছি বেশ করেছি। আমি সেসব নিয়ে ভাবিই না। হয়তো কোনও একদিন বড় মাপের কোনও তারকার সঙ্গে আমি কাজ করব। সেই মুহূর্তে কাজটাই আমার কাছে গুরুত্বপূর্ণ। আমার অতীত নয়। তাই আমার পর্ন ছবিতে অভিনয় আমার এখনকার জীবনে কোনও প্রভাব ফেলে না।’Sunny 05সাংবাদিকদের এমন প্রশ্নে সানির পাশেই দাঁড়িয়েছেন বলিউডের একটা বড় অংশ। কারণ, তার অতীত জীবন থেকে বেরিয়ে এসে অভিনয়ের মাধ্যমে ইন্ডাস্ট্রিতে জায়গা করে নিতে চাইছেন তিনি। কোনও অনুতাপ নেই, বরং আছে মাথা উঁচু করে বাঁচার চেষ্টা। আর সেই চেষ্টাকেই কুর্নিশ করার বদলে অকারণ খোঁচা দেওয়া হয়েছে। সানির সেই মতের সঙ্গে সানির ধৈর্যকে স্যালুট জানিয়ে  সমর্থন করেছেন বলিউডের ঋষি কাপুর, সোনম কাপুর, প্রিয়াঙ্কা চোপড়া থেকে শুরু করে অনেক তারকারা। এবার সেখানে রয়েছে শক্তিশালী অভিনেতা আমির খানের নামও। আমির সানিকে বাহবা দেওয়ার পাশাপাশি জানিয়েছেন সানির সঙ্গে ভবিষ্যতে ছবি করতে চান তিনি। সানির অতীত নিয়ে কোনও আপত্তি নেই তার।Sunny 06সালমানের বড় ভক্ত সানি। তিনি যখন প্রথমবার ভারতে আসেন, সালমানই নাকি প্রথম তাকে সাদর আমন্ত্রণ জানিয়েছিলেন। পরে বিগ বস হাউজে তাকে উষ্ণ অভ্যর্থনা জানিয়েছিলেন সালমান। সানি বলেন, ‘সালমান প্রথম ব্যক্তি যিনি আমাকে ইন্ডাস্ট্রিতে আসার উৎসাহ দিয়েছিলেন। বিশেষ করে তখন, যখন আমি বলিউড সম্পর্কে কিছুই জানতাম না’।Sunny 07সানি লিওনের ভক্ত এখন পৃথিবীর সব জায়গায়। তাদের মধ্যে রয়েছে স্বয়ং হলিউড বলিউড কাঁপানো নায়িকা প্রিয়াঙ্কা চোপড়াও। প্রিয়াঙ্কা কয়েকদিন আগে সানিকে বড় তারকা বলে দাবি করে জানালেন, সানিকে ভালোবেসে ফেলেছেন তিনি। প্রিয়াঙ্কা বলেন, ‘আমি সানিকে ভালোবাসি। ওর সাহস আছে। সানি স্বাধীনচেতা, নিজে যা ভাবে দৃঢ়তার সঙ্গে তা বলে এবং করেও দেখায়। সানি সবসময় সব ব্যাপারেই সোচ্চার। ভারতের অনলাইনে সবচেয়ে বেশিবার খোঁজা সেলিব্রিটিও সানি’।Sunny 08কয়েকদিন আগে খবর এসেছিল, সানি লিওন নাকি মা হওয়ার প্রস্তুতি নিচ্ছেন। তিনি আর তার স্বামী ড্যানিয়েল নিজেদের সংসার বাড়াতে যাচ্ছেন। পরিবারের চাপেই এই সিদ্ধান্ত নিতে যাচ্ছিলেন এই দম্পতি। কিন্তু সানির ক্যারিয়ার এখন শীর্ষে। এই মুহূর্তে সানির চাহিদা প্রচুর থাকায় তাঁর মা হওয়া নিয়ে আশংকায় ছিল বলিউড। এসময় মিডিয়া থেকে বিদায় নেয়া তার ক্যারিয়ারের জন্য ক্ষতিকর। আর তাই মা হওয়ার চিন্তা বাদ দেন সানি।

বর্তমানে তাঁর হাতে রয়েছে একাধিক চলচ্চিত্র। সামনেই আসতে যাচ্ছে ‘বেইমান লাভ’ ছবিটি। অতীত পেশা পর্ণ অভিনয় নিয়ে এতো বিতর্ক, আলোচনা, সমালোচনা, সবকিছু পেরিয়ে তাঁর ধ্যান জ্ঞান এখন শুধু অভিনয়। অতীতে যাই করে থাকেন না কেন, বর্তমানে নিজেকে শুধু অভিনেত্রী হিসেবেই দেখতে চান তিনি। ‘মাস্তিজাদে’ ছবিটির মাধ্যমে আজ আবারো পর্দায় আসলেন সানি। তাকে নিয়ে অনেকে মন্দ ধারণা পোষন করে খারাপ মন্তব্য করলেও ভক্ত সংখ্যা কমে যায়নি তাঁর। বরং এসব সমালোচনা যেন তাকে আরও খ্যাতি পেতে সহায়তা করছে। প্রকৃত পক্ষে সানি লিওন যেন একজন যোদ্ধা।Sunny 09সাহস, ধৈর্য এবং মেধার গুণে আজ শীর্ষ তারকাদের মধ্যে একজন তিনি। তিনি পদে পদে যে সাহসিকতার পরিচয় দিচ্ছেন, নিঃসন্দেহে তা প্রশংসনীয়। তাঁর মেধা এবং যোগ্যতার কারণে বলিউডের অনেক বড় মাপের অভিনেতারা তাঁর সঙ্গে কাজ করতে মুখিয়ে আছেন। কিন্তু কিছুদিন আগেও সিনেমায় সানি থাকলে সেখানে অভিনয়ে আপত্তি দেখাতেন নায়কেরা। করণ জোহর, প্রভুদেবার মতো নির্মাতাদের সঙ্গে কাজ করছেন তিনি। সামনে আসছে রণবীর কাপুর, ঐশ্বরিয়া, আনুশকার সঙ্গে ‘অ্যায় দিল হ্যায় মুশকিল’ ছবিটি। তাই বলা চলে বলিউডে টিকে থাকার যুদ্ধে সফল হতে চলেছেন একজন নারী যোদ্ধা সানি লিওন।

ফেসবুক থেকে মতামত দিন
Spread the love
  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •  
  •  
  •  
  •  
Social Media Auto Publish Powered By : XYZScripts.com